কোমর ব্যথায় আকুপাংচার চিকিৎসা - ATN Bangla

কোমর ব্যথায় আকুপাংচার চিকিৎসা – ATN Bangla

বাংলাদেশের একটি গণমাধ্যমে (এটিএন বাংলা) আকুপাংচার ও ট্রাডিশনাল চাইনিজ মেডিসিন সম্পর্কে বিস্তারিত আলোচনা করছেন বিশিষ্ট পাইওনিয়ার আকুপাংচার বিশেষজ্ঞ ডা. এস, এম, শহীদুল ইসলাম। স্বাস্থ্য জিজ্ঞাসা ATN Bangla-এর একটি জনপ্রিয় স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান। এই অনুষ্ঠানে কোমর ব্যথা জনিত সমস্যায় আকুপাংচারের ভূমিকা ও উপকারিতা ও গুরুত্ব আলোচনা করা হয়েছে। উক্ত আলোচনায় কোমর ব্যথা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন বিশিষ্ট পাইওনিয়ার আকুপাংচার বিশেষজ্ঞ ডা. এস ,এম,  শহীদুল ইসলাম।

কোমর ব্যথা রোগের চিকিৎসায় এক অভিনব পন্থা হলো আকুপাংচার।  আকুপাংচারের মাধ্যমে কোমর ব্যথা রোগ থেকে সম্পূর্ণরূপে নিরাময় সম্ভব।  ডাক্তাররা গবেষণা করে দেখেছেন যে,  কোমর ব্যথা রোগের ক্ষেত্রে আকুপাংচার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।  আকুপাংচারের সুঁই  শরীরের বিভিন্ন অংশের মধ্যে যে উদ্দীপনা তৈরী হয় তা ব্যথা নিরাময়ে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

কোমর ব্যথা থেকে পরিত্রাণের জন্য আকুপাংচার খুব ভালো চিকিৎসা ব্যবস্থা হিসেবে প্রমাণিত হয়েছে। আকুপাংচার ফুসফুসের কার্যকারিতা উন্নত করার পাশাপাশি শরীরকে আরও দক্ষ করে তোলার একটি চমৎকার উপায়। আকুপাংচারের মাধ্যমে কোষগুলি বৈদ্যুতিক শক দিয়ে উদ্দীপিত হয়,ফলে উক্ত সমস্যা থেকে মুক্তি দেয়। এই চিকিৎসাটি  শরীরের বিভিন্ন স্থানে রক্ত ​​​​প্রবাহ বাড়ায় এবং বিভিন্ন হরমোন নিঃসরণ করে যা অবস্থার উন্নতি করতে পারে। নতুন উদ্দীপনা বেদনাদায়ক এলাকায় ব্যথা কমাতে সাহায্য করে, এবং এটি অবশেষে সম্পূর্ণ রূপে হ্রাস পায়।

আমাদের এই ভিন্নধর্মী চিকিৎসা ব্যবস্থার সাথে পরিচিত করার ক্ষেত্রে আকুপাংচার বিশেষজ্ঞ ডা. এস ,এম,  শহীদুল ইসলাম একজন সত্যিকারের অগ্রগামী ব্যক্তিত্ব । দীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন  আকুপাংচার বিশেষজ্ঞ ডা. এস ,এম,  শহীদুল ইসলাম। তার নিপুণ হাত দিয়ে, আকুপাংচারের একটি নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। আকুপাংচার বাংলাদেশে একটি জনপ্রিয় চিকিৎসা পদ্ধতি, এবং এটি গত কয়েক বছর ধরে জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। তার দীর্ঘকালের আকুপাংচারের উপর দক্ষতা কয়েক বছর ধরে রোগীদের সফলভাবে চিকিৎসা প্রদান করে আসছে।