ওজন থেরাপি - Acupuncture Treatment - ATN Bangla

ওজন থেরাপী – Acupuncture Treatment – ATN Bangla

বাংলাদেশের একটি গণমাধ্যমে (এটিএন বাংলা) ওজোন থেরাপি নিয়ে বিস্তারিত আলোচনা করেন পাইওনিয়ার আকুপাংচার বিশেষজ্ঞ ডা. এস এম শহিদুল ইসলাম। স্বাস্থ্য জিজ্ঞাসা ATN Bangla-এর একটি জনপ্রিয় স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান। এই অনুষ্ঠানে সুস্বাস্থ্যের ক্ষেত্রে ওজন থেরাপির গুরুত্ব আলোচনা করা হয়েছে। ওজোন থেরাপি হল একটি বিকল্প চিকিৎসা যা শরীরে ওজোন বা ওজোনাইড প্রবর্তন করে।  এটি একটি সংযোজক, বা প্রতিরোধমূলক থেরাপি। ওজনকে জীবাণুনাশক হিসাবে কার্যকর করার জন্য এটি ব্যবহার করা হয়। এই উপকারিতা অনেক বেশি।  এটা ফিজিওথেরাপীর একটি উন্নত পর্যায়, উন্নত প্রযুক্তি।  বহির্বিশ্বে প্রচুর ব্যবহৃত হয় এই ওজোন সাওনা থেরাপি।  এ সময় তিনি শশী হাসপাতালের বিভিন্ন চিকিৎসা এবং ওজন থেরাপির গুরুত্ব আলোচনা করেন।

ওজোন থেরাপির প্রায় কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এখন পর্যন্ত রিপোর্ট করা পার্শ্ব প্রতিক্রিয়াগুলি অ্যাপ্লিকেশন ত্রুটি এবং রোগীর অ্যান্টিঅক্সিড্যান্ট ক্ষমতার উপর নির্ভর করে ওজনের উচ্চ মাত্রার প্রশাসনের কারণে বিকাশ লাভ করতে পারে। এই কারণে, ওজোন থেরাপি সর্বদা ধীরে ধীরে এবং প্রগতিশীলভাবে প্রয়োগ করা উচিত, কম ডোজ দিয়ে শুরু করা এবং ধীরে ধীরে বৃদ্ধি করা উচিত। কিছু ক্ষেত্রে ওজোন থেরাপি প্রয়োগ করা অসুবিধাজনক হতে পারে। এই অবস্থার তালিকা হিসাবে তালিকাভুক্ত করা যেতে পারে: গ্লুকোজ 6 ফসফেট ডিহাইড্রোজেনেস এনজাইমের ঘাটতি, গর্ভাবস্থা, বিশেষত প্রথমদিকে, অ্যাঞ্জিওটেনসিন রূপান্তরকারী এনজাইম (এসিই) ইনহিবিটার চিকিত্সা, হাইপারথাইরয়েডিজম, রক্তপাতজনিত ব্যাধি, অনিয়ন্ত্রিত কার্ডিওভাসকুলার রোগ এবং হাঁপানির রোগীদের ওজোন প্রতিক্রিয়া জানায়।

ওজোন সাওনা থেরাপি আপনার জীবনযাত্রার মানকে প্রভাবিত করে এবং আপনার রোগ প্রতিরোধ ক্ষমতাকে বৃদ্ধি  করে।  শরীরের বিভিন্ন রোগ এবং অক্ষমতা থেকে রক্ষা পাওয়ার এটি সবচেয়ে নিরাপদ এবং সবচেয়ে বেশি ব্যবহারিক উপায়।  এটি আপনাকে অনেক স্বাস্থ্য সুবিধা প্রদান করে এবং রোগ সৃষ্টিকারী জীবাণুকে নিষ্ক্রিয় করে আপনার শরীরের সহনশীলতা বাড়াতে সাহায্য করে । এটি একটি মূল্যবান চিকিৎসা পদ্ধতি যেটি  আপনার জীবন বাঁচাতে এবং আপনাকে নিরাপদ থাকতে সাহায্য করবে।  অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আপনারা সবাই এই ওজোন সাওনা থেরাপি গ্রহণ করতে পারেন এবং সুস্থ স্বাভাবিক জীবন যাপন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Receive the latest news

Subscribe To My Weekly Newsletter

Get notified about new articles